জন্নাথপুরে সরকারি বিদ্যালের আসবাসপত্র গোপনে বিক্রি, ইউএনওর হস্তক্ষেপে নিলামের ডাক

প্রকাশিত: ৯:৪৫ পূর্বাহ্ণ, জুন ১৩, ২০২৪ | আপডেট: ৯:৪৫:পূর্বাহ্ণ, জুন ১৩, ২০২৪

জগন্নাথপুর প্রতিনিধি::
সুনামগঞ্জের জগন্নাথপুরে একটি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের আসবাসপুত্র গোপনের বিক্রি করে দেয়া মালামাল রাতে নিয়ে যাওয়ার সময় স্থানীয়রা আটক করে। পরে প্রশাসনের হস্তাক্ষেপে নিলাম ডেকে এসব মালামাল বিক্রি করা হয়।
মঙ্গলবার রাতে উপজেলা সদরের জগন্নাথপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে এ ঘটনাটি ঘটেছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় এলাকাবাসি জানান, মঙ্গলবার রাত ৯টার দিকে জগন্নাথপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পুরোনো ১৪টি চেয়ার, ১৪টি সেলাই মেশিন ও কম্পিউটার ব্যবহারের বেশ কয়েকটি টেবিল ভর্তি করে একটি পিকআপ ভ্যান বিদ্যালয় থেকে যাওয়ার সময় আটক করে স্থানীয়রা। খবর পেয়ে জগন্নাথপুরের ইউএনও আল-বশিরুল ইসলাম রাতেই নিলামের মাধ্যমে আটক মালামাল আবার বিক্রি করেন।
স্থানীয় জগন্নাথপুর এলাকার বাসিন্দা শাহার আলী ক্ষোভ প্রকাশ করে বলেন, রাতের আঁধারে চুপিসারে মাত্র ৯ হাজার টাকায় পিকআপ ভর্তি বিদ্যালয়ের বিভিন্ন জিনিসপত্র বিক্রি করা হয়েছিল। গাড়িটি আটকের পর প্রশাসনের লোকজন এসে রাতেই উপস্থিত কয়েকজনের সামনে নিলাম করে। পরে ১৮ হাজার টাকায় সেসব মালামাল বিক্রি করা হয়। তবে আগে ঘোষণা দিয়ে দিনের বেলা নিলাম ডাকা হলে আরও বেশি দাম পাওয়া যেত।

এ ব্যাপারে জগন্নাথপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোজাম্মেল হক বলেন, এসব মালামাল তো নিলামে বিজ্ঞপ্তি হয় না। এসব একেবারে পরিত্যক্ত মালামাল। এগুলো ফেলে দেওয়ার মতো।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-বশিরুল ইসলাম বলেন, সেসব মালামাল বিক্রির ব্যাপারে আগে কিছু জানা ছিল না। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে সেখানে উপস্থিত সবার সঙ্গে কথা বলে নিলামের মাধ্যমে জিনিসপত্রগুলো ১৮ হাজার টাকায় বিক্রি করা হয়। বিষয়টি সমাধান হয়ে গেছে।