সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে

প্রকাশিত: ১২:২৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২৪ | আপডেট: ১২:২৭:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২৪

 

সুনামগঞ্জ ব্যুরো প্রধান :

 

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল ১০টায় তাকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহান সাদিকের আদালতে হাজির করা হলে আদালত তাঁকে কারাগারে পাঠানো নির্দেশ দেন বিচারক।

এ সময় আসামি পক্ষে আইনজীবী সাবেক এই মন্ত্রী জামিনের আবেদন করলে দ্রæত বিচার আদালত বন্ধ থাকায় তাঁর জামিন শুনানি করা হয়নি। এছাড়া আসামির রিমান্ড আবেদনের বিষয়েও কোনো আদেশ দেননি জুডিশিয়াল চতুর্থ আদালতের বিচারক।

আদালতে বাদীপক্ষের আইনজীবী সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মাসুক আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাত ১০টায় জেলার শান্তিগঞ্জ উপজেলায় নিজ বাড়ি হিজক করচ থেকে সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ ৩ আসনের সাবেক সংসদ সদস্য এম এ মান্নানকে গ্রেফতা করে পুলিশ।

গত ৪ আগস্ট শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ২ সেপ্টেম্বর করা মামলায় এজাহার নামীয় আসামি হিসেবে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে। রাতে তাকে সুনামগঞ্জ সদর থানা হেফাজতে রাখা হয়েছিল।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনার ১ মাস পর ২ সেপ্টেম্বর সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানসহ ৯৯ জনকে আসামি করে দ্রæত বিচার আইনে মামলা করেন, ঘটনায় আহত যুবকের ভাই দোয়ারাবাজার উপজেলার জহির মিয়া। ওই মামলার দুই নম্বর আসামি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।