দিরাইয়ে দু’পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত ১

প্রকাশিত: ১২:১০ পূর্বাহ্ণ, অক্টোবর ৫, ২০২৪ | আপডেট: ১২:১০:পূর্বাহ্ণ, অক্টোবর ৫, ২০২৪

 

সুনামগঞ্জ ব্যুরো প্রধান:

 

সুনামগঞ্জের দিরাইয়ের পল্লীতে দু’পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নঈমুল ইসলাম (৪৮) নামের এক ব্যক্তি নিহত ও অন্তত ৪ জন আহত হয়েছে। শুক্রবার (৪ অক্টোবর) জুম্মার নামাজের পর দিরাই উপজেলার জগদল ইউনিয়নের মাতারগাঁও গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে উপজেলার মাতারগাঁও গ্রামের দারা মিয়া ও মকবুল হোসেনের লোকজনের গ্রাম্য বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। এরজের ধরে শুক্রবার জুম্মার নামাজের পর উভয় পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে নঈমুল ইসলামসহ পাঁচজন আহত হন। তাদের দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নঈমুল ইসলামকে মৃত ঘোষণা করেন। এর মধ্যে গুরুতর আহত তিনজনকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে এবং একজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

নিহত নঈমুল ইসলাম ও আহতরা দারা মিয়ার পক্ষের লোক।

দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের কর্মরত চিকিৎসক পিন্টু বিষয়টি নিশ্চিত করে জানান, নঈমুল ইসলাম বিদ্ধ অবস্থায় স্পষ্ট ডেড ছিলেন। আমরা শুধু মৃত ঘোষণা করেছি।

দিরাই থানার ওসি মো. আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চত করে জানান, সংঘর্ষে এক পক্ষের লোকজন গুলিবিদ্ধ হয়েছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। গ্রামের পরিস্থিতি শান্ত রয়েছে।

প্রসঙ্গত, ওই গ্রামের দারা মিয়া ও মকবুল হোসেনের লোকজনের মধ্যে ২০১৬ সাল থেকে বিরোধ চলে আসছে। গত সেপ্টেম্বর মাসে উভয় পক্ষের মধ্যে এক সংর্ঘষের ঘটনায় মামলা-মোকদ্দমা চলছে।