সহযোগী অধ্যাপক (গ্রেড-৪) পদে পদোন্নতি পেলেন কুলাউড়ার ডা. সাঈদ এনাম

প্রকাশিত: ৭:২০ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০২৪ | আপডেট: ৭:২০:অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০২৪

 

 

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাস্ট্রপতি মহোদয়ের আদেশক্রমে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়াধীন স্বাস্থ্য সেবা বিভাগের বিভাগীয় পদোন্নতি কমিটির সুপারিশের ভিত্তিতে ২৪ তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারের কর্মকর্তা বাংলাদেশের খ্যাতিমান ব্রেইন স্নায়ু ও মনোরোগ বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ সাঈদ এনাম সহযোগী অধ্যাপক (গ্রেড-৪) পদে পদোন্নতি পেয়েছেন।

গত ৩রা অক্টোবর ২০২৪ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বিভিন্ন ডিসিপ্লিনের বাংলাদেশের মোট ১২০ জন বিশেষজ্ঞ চিকিৎসকের পদোন্নতির আদেশ হয়।

ডা. মোহাম্মদ সাঈদ এনাম কুলাউড়া জন্মগ্রহণ করেন। তিনি কুলাউড়ার প্রবীণ শিক্ষক ও শিক্ষানুরাগী ব্যাক্তিত্ব আলহাজ্ব আব্দুল মুনিম সাহেবের কনিষ্ঠ পুত্র। তিনি ঢাকা মেডিকেল কলেজ থেকে এম বি বি এস ডিগ্রী লাভ করেন এবং পরে তিনি মানসিক রোগ বিষয়ে উচ্চতর এম ফিল ডিগ্রী অর্জন করেন।

ডা. সাঈদ এনাম ২৪ তম বিসিএস এর একজন চৌকস কর্মকর্তা। ইতিপূর্বে তিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে কানাইঘাট উপজেলা ও সিলেটের দক্ষিন সুরমার উপজেলায় দায়িত্ব পালন করেন।

পরবর্তীতে ২০১৯ সালে সরকার এই একাডেমিসিয়ান সাইকিয়াট্রিস্ট কে সহকারী অধ্যাপক পদোন্নতি দিয়ে সিলেট এম এ জি মেডিকেল কলেজে পদায়ন করে।

ডা. সাঈদ এনাম একজন গবেষক, সু লেখক। তিনি আমেরিকান সাইকিয়াট্রিক এসোসিয়েশন এর একজন ইন্টারন্যাশনাল ফেলো এবং আমেরিকা, জাপান, অস্ট্রেলিয়া কানাডা সহ বিভিন্ন দেশের ন আন্তর্জাতিক সেমিনারে অংশ নিয়ে ব্রেইন স্নায়ু ও মনোরোগ এর উপর গবেষণা পত্র উপস্থাপন করেন।