নির্বিঘ্নে দুর্গাপূজা উদযাপনে বিজিবি পাশে আছে : লে. কর্নেল সিকদার

প্রকাশিত: ৪:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০২৪ | আপডেট: ৪:৩৭:অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০২৪

 

বিজিবির ৪৬ ব্যাটালিয়নের (শ্রীমঙ্গল) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিজানুর রহমান সিকদার বলেছেন, হিন্দু ধর্মের মানুষ যেনো আনন্দ-উদ্দীপনার মাধ্যমে তাদের এই বড় উৎসব উদযাপন করতে পারে- সেজন্য বিজিবি তাদের পাশে থাকবে। তবে প্রত্যেককে সজাগ থাকতে হবে- সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে ষড়যন্ত্রমূলকভাবে কেউ যেনো কোনো অপতৎপরতা চালাতে না পারে। নির্বিঘ্নে দুর্গাপূজা উদযাপনে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) প্রয়োজনীয় নিরাপত্তা দেবে।
বুধবার (৯ অক্টোবর) দুপুরে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সীমান্তবর্তী কর্মধা ইউনিয়ন পরিষদ (ইউপি) কার্যালয়ে পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সীমান্ত নিরাপত্তার পাশাপাশি মাঠ পর্যায়েও কঠোর নিরাপত্তা দিতে ইতোমধ্যে বিজিবির অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে জানিয়ে তিনি সকল ধর্মাবলম্বীদের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছড়ানো গুজবে কান না দেওয়ার আহবান জানান৷
তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, উৎসবমুখর একটি পরিবেশে এবার পূজা উদযাপন হবে।
মতবিনিময়ে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী ও কর্মধা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি, শিক্ষক অজয় চন্দ্র দেব। এ সময় কর্মধা ইউনিয়ন পূজা পরিষদের সভাপতি রঞ্জিত মল্লিক ও সাংবাদিক এস আর অনি চৌধুরীসহ বিভিন্ন পূজামণ্ডপের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

 

পরে তিনি সীমান্ত এলাকাসহ বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন।