কুলাউড়ায় বন্যায় ক্ষতিগ্রস্হ প্রান্তিক চাষিদের মধ্যে তিন লাখ টাকার পোনা মাছ বিতরন।

প্রকাশিত: ৭:৪০ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২৪ | আপডেট: ৭:৪০:অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২৪

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্হ প্রান্তিক চাষিদের মধ্যে পোনা মাছ বিতরন করা হয়েছে।
২১ অক্টোবর সোমবার সকাল সাড়ে ১১টায় কুলাউড়া উপজেলা মৎস্য হেশারিতে জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আরিফ হোসনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মহিউদ্দিন ক্ষতিগ্রস্হ প্রান্তিক চাষিদের মধ্যে পোনা মাছ বিতরন করেন।
কুলাউড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ আবু মাসুদের পরিচালনায় উপস্হিত ছিলেন কুলাউড়া প্রেসক্লাব সাধারন সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ, সাংবাদিক মইনুল ইসলাম পবন প্রমুখ।
প্রধান অতিথি ইউএনও মোঃ মহিউদ্দিন, বক্তব্যে তিনি বলেন, নিরাপদ ও মান সম্মত মৎস্যপণ্য নিশ্চিত করতে সরকার নিরলস ভাবে কাজ করছে।
মৎস্যখাত দেশের মানুষের খাদ্য ও পুষ্টির যোগান, কর্মসংস্হান সৃষ্টি, গ্রামীন অর্থনীতি সচল রাখা ও রপ্তানী আয়ে গুরত্বপূর্ন অবদান রাখছে। আশাকরি সরকারের এ উদ্দোগে ক্ষতি গ্রস্হ প্রান্তিক চাষিরা উপকৃত হবে। জেলার মৎস্য কর্মকর্তা আরিফ হোসেন বলেন,
উপজেলার টিলাগাও, রাউৎগাও, ভুকশিমইল, জয়চন্ডি, ব্রাম্মনবাজার ও বরমচাল ইউনিয়নগুলোর বিগত জুন/জুলাই মাসে বন্যায় ক্ষতিগ্রস্হ ৮৪ জন প্রান্তিক চাষিদের মধ্যে মৎস্য বিভাগের রাজস্ব খাত থেকে জনপ্রতি ৯কেজি করে রুই, কাতলা,মৃগেল,কারফু, বিগেড, সরপুটি ও ঘনিয়াসহ ৭৬০ কেজি ৩/৪মাস বয়সি মাছের পোনা বিতরন করা হয়। যার বাজার মূল্যে ৩ লাখ টাকা।