সংবাদ সম্মেলনে দাবীঃ কুলাউড়ায় বিএনপির সভাপতি শকু ও সম্পাদক শামীম নেত্বাধিন কমিটি বৈধ

প্রকাশিত: ৭:৪৫ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২৪ | আপডেট: ৭:৪৫:অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২৪

মৌলভীবাজারের কুলাউড়ায় বিএনপির আমাদের কমিটি ছাড়া অন্য কোনো কমিটি নেই। একটি পক্ষ দাবি করে আসছে তারা সভাপতি-সম্পাদক। অথচ ওই কমিটি ভেঙে জেলা বিএনপির সভাপতি ২০২৩ সালের ২২ অক্টোবর কাউন্সিলের মাধ্যমে আমাদেরকে সভাপতি-সম্পাদক হিসেবে দায়িত্ব দিয়েছেন।
অন্যারা যে, উপজেলা কমিটি হিসেবে দাবি করছে তাদের কোনো অনুমোদন নেই বলে দাবি করেছেন উপজেলা বিএনপির সভাপতি শওকতুল ইসলাম শকু। রবিবার (২০ অক্টোবর) রাতে কুলাউড়া পৌরসভার হলরুমে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
শকু বলেন, আমরা হিংসাত্মক কাজ করতে চাই না। কুলাউড়ায় এখন পর্যন্ত বিএনপির কেউ কারও বিরুদ্ধে মামলা দেয়নি। আওয়ামী লীগরাই অন্য আওয়ামীদের উপর মামলা দিয়ে বিএনপির বদনাম করছে। তবে যারা আসলেই দোষী ও চাঁদাবাজ তাদেরকে শাস্তির আওতায় আনার জোর দাবি জানান তিনি।

দেশের মানুষ বিগত ১৭ বছর থেকে ভোট দিতে পারে নাই উল্লেখ করে তিনি অন্তর্বর্তী সরকারের কাছে অতি শিগগিরই নির্বাচনের ব্যবস্থা করে ভোট বঞ্চিত মানুষদের তার ভোটাধিকারের সুযোগ করে দেওয়ার আহবান জানান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সহসভাপতি ও ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান মনির, সহসভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল জামাল, সাধারণ সম্পাদক শামীম আহমদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মঈনুল হক বকুল, আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক আব্দুল মুক্তাদির মুক্তার, সহসাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন, সহছাত্র বিষয়ক সম্পাদক তানজীল হাসান খাঁন, বরমচাল ইউনিয়ন বিএনপির সভাপতি তারেক আহমেদ মধু, জয়চণ্ডী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল মুহিত, সদর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ, উপজেলা কৃষক দলের সভাপতি সোয়েব আহমেদ, কুলাউড়া পৌর ছাত্রদলের আহবায়ক আতিকুল ইসলাম আতিক, কুলাউড়া সরকারি কলেজ ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক আব্দুল কাইয়ুম মাজু, কলেজ ছাত্রদলের যুগ্ম আহবায়ক মেহেদী হাসান প্রমুখ।