কুলাউড়া সরকারি কলেজে সাবেক এমপি এ.এন.এম ইউছুফের মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২৪ | আপডেট: ৭:২৫:অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২৪

মৌলভীবাজারের কুলাউড়া সরকারি ডিগ্রী কলেজের প্রতিষ্টাতা আহবায়ক, সাবেক এমপি ও জাতীয় নেতা মরহুম অ্যাডভোকেট এ.এন.এম ইউসুফের ১৫ তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। বুধবার (২৩ অক্টোবর) কলেজ মিলনায়তনে শিক্ষক, শিক্ষিক ও শিক্ষার্থীদের আয়োজনে মরহুমের স্মরণে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়।

কুলাউড়া সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল হান্নান এর সভাপতিত্বে ও কলেজের সহকারি অধ্যাপক মোঃ মশিউর রহমানের সঞ্চালনায় স্মরণসভা, মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন মরহুমের পুত্র, ব্রাম্মনবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও অ্যাডভোকেট এ এন এম খালেদ লাকি ।
বক্তব্যে তিনি বলেন, মানুষ স্মরনীয় হয়ে থাকে তার আর্দশ কর্মের মাধ্যমে। তেমনিভাবে তার পিতা মরহুম এ.এন.এম ইউসুফ জীবদ্দশায় সাধারন মানুষের কল্যানে রাজনীতি করে গেছেন। পাশাপাশি সামাজিক কর্মকাণ্ডে, স্কুল, কলেজ,মাদ্রাসা, ঈদগা মাঠ, রাস্তা ঘাটসহ বিভিন্ন উন্নয়ের সাথে সম্পৃক্ত থাকায় আজ মানুষ স্মরন করছে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন লংলা আধুনিক ডিগ্রী কলেজের অধ্যক্ষ ভারপ্রাপ্ত মোঃ আতাউর রহমান, কুলাউড়া নবীন চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমির হোসেন, মরহুমের পুত্র এম.এ গণি আদর্শ কলেজের অধ্যক্ষ এ.এন.এম আলম, কুলাউড়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ, কুলাউড়া সরকারি কলেজের ব্যবস্হাপনা বিভাগের প্রধান একে এম শাহাজালাল, ইউছুফ গনী কলেজের সাবেক অধ্যক্ষ মো. শাহ আলম সরকার, প্রমুখ।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সহকারি অধ্যাপক মোঃ জমসেদ খান, কলেজের শিক্ষার্থী হাবিবুর রহমান টিপু, শামিম আহমদ, সাইদুর রহমান নিশান ও রিয়াদ ইসলাম ইমন।
অনুষ্টানে শিক্ষক/ শিক্ষিকার মধ্যে উপস্হিত ছিলেন মোঃ আবুল কালাম, মোঃ মনজুরুল হক,মোঃ শামীম আহমদ, মোঃ জাহিদুর রহমান, তাহমিদা সুলতানা, সাহেদা খাতুন, রেহনেমা সুলতানা, রুবাইয়া আক্তার চৌধুরী।

 

 

মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাওলানা কাজী আব্দুস সামাদ কায়েছ।
উল্লেখ্য, কুলাউড়া উপজেলার অসংখ্য শিক্ষা, ধর্মীয়, সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা, পৃষ্ঠপোষক ও উপদেষ্টা অ্যাডভোকেট এ.এন.এম ইউসুফ ৯২ বছর বয়সে বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে ২০০৯ সালে ঢাকায় ইন্তেকাল করেন।
মরহুমের প্রথম জানাজা ঢাকায়, দ্বিতীয় জানাজা কুলাউড়া এনসি স্কুল মাঠ ও তৃতীয় জানাজা ব্রাম্মনবাজার ইউনিয়নের শ্রীপুর এলাকায় অনুস্ঠিত হবার পর পারিবারিক কবর স্হানে দাফন করা হয়।