কুলাউড়ায় মায়ের জমি ফিরে পেতে আকদ্দছ আলীর সংবাদ সম্মেলন

প্রকাশিত: ৬:১০ অপরাহ্ণ, জুন ২৮, ২০২৪ | আপডেট: ৬:১০:অপরাহ্ণ, জুন ২৮, ২০২৪

স্টাফ রিপোর্টার:

মৌলভীবাজারের কুলাউড়ায় ৪০ বছরের চলমান ভূমি জটিলতা থেকে মায়ের জমি ফিরে পাওয়ার আকুতি জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন আকদ্দছ আলী। বৃহস্পতিবার (২৭ জুন) বিকেলে কাদিপুর ইউনিয়নের পশ্চিম মনসুর গ্রামে নিজ বাড়িতে এ সংবাদ সম্মেলনের মাধ্যমে এই আকুতি জানান তিনি।

সংবাদ সম্মেলনে আকদ্দছ আলী বলেন, মনসুরস্থ নিজ মৌজায় বিভিন্ন দাগে ৪২৩ শতক ভূমির মালিকানা নিয়ে কয়েকজন ব্যক্তির সঙ্গে আমার বিরোধ চলছে। বিরোধপূর্ণ ওই ভূমির মধ্যে আমাদের দখলে ৭০ শতক রয়েছে। প্রায় ৪০ বছর ধরে ওই ভূমি নিয়ে আইনি লড়াই করে যাচ্ছি এবং বিভিন্ন দপ্তরে আমরা আবেদন করেছি। কিন্তু কোনো সুরাহা পাচ্ছিনা। আমরা কোনো সংঘাত চাইনা। সামাজিকভাবে সুশীল সমাজ, জনপ্রতিনিধি ও গণমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে উভয়পক্ষকে নিয়ে বসে আইনি প্রক্রিয়ার মাধ্যমে বিষয়টির সুন্দর সমাধান চাই।

তিনি বলনে, ভূমির সঠিক কাগজের ভিত্তিতে যদি মসজিদ-মাদ্রাসা ওই ভূমির মালিক হয় তাহলে আমাদের কোনো আপত্তি থাকবে না। আমরা এখন নিরাপত্তাহীনতায় ভুগছি কারণ এলাকার একটি প্রভাবশালী মহল প্রাণনাশের হুমকি দিচ্ছে।

তারা বিভিন্ন ছলচাতুরী ও মিথ্যার আশ্রয় নিয়ে আইনবিরোধী কার্যকলাপ ও যোগাযোগ মূলে কাগজ তৈরি করে আমার মৌরসী স্বত্ব মালিকানাধীন ভূমির দখল এবং মালিকানা নিয়ে এলাকার মানুষকে বুঝিয়ে শুনিয়ে আমাদের পরিবারের বিরুদ্ধে কটুক্তি করে মানুষদেরকে বিব্রত করার মাধ্যমে সম্মানহানির পায়তারা করছে। ওই প্রভাবশালী মহলের বক্তব্য যে, আমরা নাকি মসজিদ-মাদ্রাসার ভূমি দখল করেছি। যাহা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।

তিনি আরও বলেন, আমাদের মৌরসী ভূমি হতে মসজিদ-মাদ্রাসার ভূমি প্রায় ১ কিলোমিটার দক্ষিণ-পূর্বে অবস্থিত। ওই ভূমির সাথে আমাদের কোনো ধরনের মামলামকদ্দমা নেই। দুঃখের বিষয় একটি প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে একটি মহল অহেতুক সাধারণ মানুষকে বিভ্রান্ত করে আমার পরিবারকে বিভিন্নভাবে হয়রানি করছে। এ ব্যাপারে আমি প্রশাসনের মাধ্যমে ন্যায়বিচার কামনা করছি।

 

 

সংবাদ সম্মেলনে আকদ্দছ আলীর দুই পুত্র দুদু ও সালাউদ্দিন উপস্থিত ছিলেন।