লাখাইর গঙ্গানগর কমিউনিটি ক্লিনিক প্রায়ই থাকে বন্ধঃ ব্যাহত হচ্ছে ইউনিয়ন পর্যায়ের স্বাস্থ্য সেবা

প্রকাশিত: ৯:১১ পূর্বাহ্ণ, জুন ৩০, ২০২৪ | আপডেট: ৯:১১:পূর্বাহ্ণ, জুন ৩০, ২০২৪
সুমন আহমেদ বিজয়ঃ
লাখাই উপজেলার ৬নং বুল্লা ইউনিয়নের পূর্ব বুল্লা গঙ্গানগর কমিউনিটি ক্লিনিক প্রায়ই বন্ধ থাকার অভিযোগ উঠেছে।
ব্যাহত হচ্ছে ইউনিয়ন পর্যায়ের সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা।বঞ্চিত হচ্ছেন হাজার হাজার স্বাস্থ্য সেবা গ্রহীতা জনগণ। যেন দেখার কেউ নেই!
সরকার ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের গ্রামীণ জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে প্রানপ্রন চেষ্টা বিফলে যাচ্ছে কিছু ইউনিয়ন পর্যায়ের কমিউনিটি ক্লিনিকের দায়িত্ব প্রাপ্তদের কারণে।
২৯ জুলাই শনিবার দুপুর ১২ টা ৪৫ মিনিটে গঙ্গানগর কমিউনিটি ক্লিনিকে সরেজমিনে গিয়ে দেখা যায়,কমিউনিটি ক্লিনিকের দরজায় তালা এবং কোন কর্মকর্তা ও কর্মচারী কমিউনিটি ক্লিনিকে নাই।
সেবা নিতে আসা রীনা বেগম জানান, বিউটি মেডাম ঠিকমত ক্লিনিকে আসে নাই, উনি প্রায়ই ট্রেনিং ও ঔষধ আনার জন্য বামৈ হাসপাতালে যেতে হয় বলে অজুহাত দেখায়।
কমিউনিটি ক্লিনিকের দায়িত্বপ্রাপ্ত
CHCP(কমিউনিটি হেলথকেয়ার প্রোভাইডার) বিউটি সন্ন্যাসী ফোনে জানান, আমি অসুস্থ তাই আজ কমিউনিটি ক্লিনিকে আসতে পারি নাই, আমি স্বাস্থ্য কর্মী হাফিজুর ও মহেলা আক্তার কে ফোন দিয়ে বলছিলাম ক্লিনিক খোলার জন্য।
লাখাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কাজী সামছুল আরেফিন জানান CHCP (কমিউনিটি হেলথকেয়ার প্রোভাইডার) বিউটি সন্ন্যাসী সব সময় পারিবারিক সমস্যা দেখায়।এবিষয়ে অতীতেও তাকে কয়েকবার সতর্ক করা হয়েছে।
২৯ জুন শনিবার গঙ্গানগর কমিউনিটি ক্লিনিকে তালা এবিষয়ে অভিযোগ পেয়েছি,গঙ্গানগর কমিউনিটি ক্লিনিকে কর্মরত দায়িত্বপ্রাপ্ত সবার বিরুদ্ধে দ্রুত আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।