লাখাইয়ে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় 

প্রকাশিত: ১২:২১ পূর্বাহ্ণ, জুলাই ১০, ২০২৪ | আপডেট: ১২:২১:পূর্বাহ্ণ, জুলাই ১০, ২০২৪

 

সুমন আহমেদ বিজয়ঃ

লাখাই উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষদের সাথে হবিগঞ্জের জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

০৯ জুলাই রোজ মঙ্গলবার সকাল সাড়ে ১১ ঘটিকার সময় লাখাই উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলায় কর্মরত কর্মকর্তা,রাজনীতিবিদ,বীর মুক্তিযোদ্ধা, স্থানীয় সরকারের প্রতিনিধিবৃন্দ,সুশীল সমাজ,সাংবাদিক,নাগরিক সংগঠন এবং সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গ সংগঠনের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানার সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুদুর রহমানের পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন হবিগঞ্জের জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানা।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ,ভাইস চেয়ারম্যান আরিফ মিয়া ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রিয়া বেগম।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন লাখাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবুল খায়ের,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শামসুল আরেফিন,বুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট খোকন চন্দ্র গোপ,বামৈ সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশীদ চৌধুরী, আব্দুল মতিন মাষ্টার,বীর মুক্তিযোদ্ধা কেশব চন্দ্র রায়,বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম মাষ্টার,লাখাই উপজেলা প্রেসক্লাবের সভাপতি আবুল কাশেম ও লাখাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলহাজ্ব বাহার উদ্দিন প্রমূখ।

মতবিনিময় সভার পূর্বে জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানা কে ফুল দিয়ে বরণ করেন লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানা,উপজেলা পরিষদের চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান  বৃন্দ ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ।

জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানা বলেন লাখাই উপজেলার প্রতি কেন জানি আমার অন্য রকম অনুভূতি কাজ করে,লাখাই উপজেলার মানুষগুলো খুব সহজ সরল প্রকৃতির,উপজেলায় তেমন বেশি কাজ করতে হবে না,কোথাও একটু কাজ করতে হবে।

আমি গত উপজেলা নির্বাচন সংক্রান্ত একটি মিটিংয়ে হবিগঞ্জ থেকে আসার পথে সুতাং নদীর পানি কাল দেখে মনে মনে ভাবছিলাম সুতাং নদীর দূষিত পানি নিয়ে কাজ করতে হবে,নদীর পানি দুষণের জন্য সুতাং নদী খনন করা যাচ্ছে না। ধলেশ্বরী-২ এর মত সরকারের টাকা ছাড়া কিভাবে সুতাং নদী খনন করা যায় সে বিষয়ে সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের সাথে আলাপ করব এবং আগামী ২৮ জুলাই পরিবেশ মন্ত্রী মহোদয় হবিগঞ্জে আসার কথা, সুতাং নদীর দূষিত পানি নিয়ে মন্ত্রী মহোদয়ের সাথে আলাপ করব।

তিনি আর ও বলেন লাখাই উপজেলার স্বাস্থ্য খাতে জনবল সংকটের বিষয়ে সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে দ্রুত জনবল সংকট সমাধানের চেষ্টা করব।

তিনি আরও জানান লাখাই উপজেলার চিকনপুর এলাকায় পর্যটন স্পট করা যায় কি না এবিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলাপ করে দেখব।

তিনি আরও বলেন উপজেলার মডেল মসজিদ দ্রুত নির্মাণের জন্য ঠিকাদারের সাথে কথা বলব এবং সরকারী সম্পত্তি অবৈধ ভাবে দখলকারীদের হাত থেকে উদ্ধারের জন্য কাজ চলছে, দ্রুতই সরকারী সম্পত্তি অবৈধ দখলকারীদের হাত থেকে উদ্ধার করা হবে।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মাওলানা শফিকুল ইসলাম ও গীতা পাঠ করেন প্রাণেশ রঞ্জন দাশ।