দক্ষ নাগরিক মানেই স্মার্ট বাংলাদেশ: দেবজিৎ সিংহ

প্রকাশিত: ১২:৩০ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২৪ | আপডেট: ১২:৩০:অপরাহ্ণ, জুলাই ১২, ২০২৪

 

সুনামগঞ্জ ব্যুরো প্রধান:

সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিংহ বলেছেন, বুদ্ধিদ্বীপ্ত, দক্ষ, ন্যায় পরায়ণ, অসাম্প্রদায়িক নাগরিকই স্মার্ট নাগরিক। এক কথায় দক্ষ নাগরিক মানেই স্মার্ট বাংলাদেশ।

বৃহস্পতিবার (১১ জুলাই) বেল্ াসাড়ে ১১টায় সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সুনামগঞ্জ জেলা প্রশসন ও জেলা তথ্য অফিস এবং গণযোগাযোগ অধিদপ্তর, তথ্য ওসম্প্রচার মন্ত্রণালয়ের যৌথ আয়োজনে “স্মার্ট বাংলাদেশ বিনির্মেিণ আমাদেরকরণীয় ” শীর্ষক আলোচনা ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা ও মতবিনিময় সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার আরও বলেন,

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালে বাংলাদেশকে একটি সমৃদ্ধ উন্নয়ন শীল ও স্মার্ট বাংলাদেশ গড়তে নিরলস কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য দক্ষ জনশক্তি গড়তে হবে। কম্পিউটার ও মোবাইল চালানোতে দক্ষ হলেই হবে না। এক কথায় সকল ক্ষেত্রে দক্ষ হতে হবে।

দেবজিৎ সিংহ বলেন, সার্বজনীন পেনশন স্কীম সরকারের আরেকটি ভাল উদ্যোগ। প্রতিটি মানুষ যাতে পেনশনের আওতায় আসে এর জন্য মাননীয় প্রধানমন্ত্রী এ উদ্যোগটি গ্রহন করেছেন। তিনি বলেন, সরকারী চাকরীজীবি গণপেনশন পাবেন আর অন্যান্যরা পাবেন না তা হবে না। কৃষক শ্রমিকসহ নানা পেশার মানুষ যাতে এ পেনশনের অন্তর্ভুক্ত হয় সে লক্ষ্যেই কাজ চলছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেজাউল করিমের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য বক্তব্য রাখেন, সিলেটের তথ্য অফিসের উপপরিচালক সালাহ উদ্দিন।

সভায় আরও বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম খান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার,এলজিইডির নির্বাহী প্রকৌশলী আনোয়ার হোসেন, জেলা আনসার অফিসার কামরুজ্জামান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সহকারি পরিচালক মোস্তফা আজাদ, সুনামগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি লতিফুর রহমান রাজু, কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ(ক্যাব) এর জেলা সাধারণ সম্পাদক ও জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহজাহান চৌধুরী প্রমুখ।