কুলাউড়ায় জাতীয় মৎস্য সপ্তাহে র‌্যালি,মাছের পোনা অবমুক্ত ও আলোচনা সভা

প্রকাশিত: ১০:১২ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০২৪ | আপডেট: ১০:১২:অপরাহ্ণ, জুলাই ৩১, ২০২৪

মৌলভীবাজরের কুলাউড়ায় জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। বুধবার (৩১ জুলাই) দুপুরে উপজেলা প্রশাসন ও সিনিয়র মৎস্য কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ এলাকায় এক সড়ক র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালি শেষে
উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়।পরে উপজেলা পরিষদ হলরুমে উদ্বোধনী উপলক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। কুলাউড়া
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মীর আলতাফ হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মাও. ফজলুল হক খান সাহেদ।
বক্তব্যে তিনি বলেন, নিরাপদ ও মান সম্মত মৎস্যপণ্য নিশ্চিত করতে সরকার নিরলস ভাবে কাজ করছে। হাওর রক্ষায় পুষ্টির জন্য ক্ষতিকর নয়- এ ধরনের নিরাপদ মাছ উৎপাদনে মৎস্যজীবিসহ সবাইকে দায়িত্ব নিয়ে এগিয়ে আসতে হবে। তিনি সবাইকে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন মেনে চলার আহবান জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহ জহুরুল হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান রাজকুমার কালোয়ার রাজু, ভাইস চেয়ারম্যান নেহার বেগম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আবু মাসুদ, উপজেলা কৃষি কর্মকর্তা মো. জসিম উদ্দিন, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শিমুল আলী, যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল বাকী, রেঞ্জ কর্মকর্তা মোঃ রিয়াজ উদ্দিন, সহকারি শিক্ষা কর্মকর্তা সৌরভ গ্বোসামী, ইউএনও কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ কাওছার প্রমুখ।
বক্তব্য রাখেন সিএনআরেসের এনজিও প্রতিবেশি কর্মকর্তা তৌহিদুর রহমান, মৎস্য চাষি আতিকুর রহমান, জেবুল আহমদ, নজম উদ্দিন ও নারী উদ্যোক্তা শাহানারা বেগম।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিন বলেন, মৎস্যখাত দেশের মানুষের খাদ্য ও পুষ্টির যোগান, কর্মসংস্হান সৃষ্টি, গ্রামীন অর্থনীতি সচল রাখা ও রপ্তানী আয়ে গুরত্বপূর্ন অবদান রাখছে। তিনি আরোও বলেন বন্যায় ক্ষতিগ্রস্ত মৎস্য চাষিদের তালিকা করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। বরাদ্দ পাওয়ার পর সংশ্লিষ্টদের মাঝে তা বিতরণ করা হবে।