কুলাউড়ায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তি ও বাই সাইকেল বিতরনে এমপি নাদেল

প্রকাশিত: ৬:৪১ অপরাহ্ণ, আগস্ট ৩, ২০২৪ | আপডেট: ৬:৪১:অপরাহ্ণ, আগস্ট ৩, ২০২৪

মৌলভীবাজারের কুলাউড়ায় প্রধান মন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়নাধীন বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচীর আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীর মাঝে

শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল বিতরন করা হয়েছে। ০৩ আগষ্ঠ জেলাপরিষদ অডিটোরিয়াম কুলাউড়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন
মৌলভীবাজার-২ কুলাউড়া আসনের সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল। বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে বিভিন্ন প্রকল্প গ্রহন করে ও বাস্তবায়নে পিছিয়ে পড়া নৃতাত্বিক জনগোষ্টী আজ ধাপে ধাপে বিভিন্ন ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আজ কুলাউড়ার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি হিসাবে টাকা ও বাই-সাইকেল বিতরণ করা হচ্ছে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ বিশ্বের মধ্যে রোল মডেল দেশ হিসাবে প্রতিষ্ঠা লাভ করেছে। কিন্তুু সাধারন শিক্ষার্থীদের কোটা আন্দোলনকে কেন্দ্রে করে তাদেরকে ভুল বুঝিয়ে একটি মহল দেশকে উন্নয়নে বাঁধা, নাশকতা ও ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। তিনি বলেন শিক্ষার্থীদের যৌক্তিক কোটা আন্দোলন আওয়ামীলীগ সরকারও চায় বলে তাদের দাবি মেনে নিয়েছে। আশাকরি সাধারন শিক্ষার্থী তাদের আন্দোলন প্রত্যাহর করে লেখাপড়ায় মনোযোগী হবে।

উপজেলা প্রশাসনের আয়োজিত লংলা আধুনিক ডিগ্রী কলেজের সহকারি অধ্যাপক মাজারুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মাও, ফজলুল হক খান সাহেদ, সহকারি কমিশনার (ভৃমি) শাহা জহরুল হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নেহার বেগম, কুলাউড়া থানার ওসি মোঃ আলী মাহমুদ, কুলাউড়া প্রেসক্লাব সাধারন সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ, আদিবাসী নেত্রী ফ্লোরা বাবলি তালাং।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার ইফতেখার হোসেন ভুইয়া, সাংবাদিক মিন্টু দেশোয়ারা প্রমুখ।

সভাশেষে প্রধান অতিথি এমপি নাদেল ও উপজেলা চেয়ারম্যান সাহেদ অন্যান্য অতিথিদের কে নিয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রাথমিকের ৭০জনের প্রত্যককে শিক্ষাবৃত্তির টাকা ও মাধ্যমিকের ৫০ জনের প্রত্যেককে শিক্ষাবৃত্তির টাকা, উচ্চমাধ্যমিকের ২৩ জনকে শিক্ষাবৃত্তির টাকা এবং ১৮জন শিক্ষার্থীদের মধ্যে ১টি করে বাই-সাইকেল বিতরণ করেন।