কুলাউড়ায় সন্ত্রাস ও নাশকতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলার আহবান সেনাবাহিনীর

প্রকাশিত: ১২:২৮ পূর্বাহ্ণ, আগস্ট ৯, ২০২৪ | আপডেট: ১২:২৮:পূর্বাহ্ণ, আগস্ট ৯, ২০২৪

স্টাফরিপোর্টার:

মৌলভীবাজারে কুলাউড়া উপজেলার সার্বিক পরিস্থিতি নিয়ে বিএনপি ও জামায়াতসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সাথে প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে উপজেলা পরিষদের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিনের সভাপতিত্বে সভায় সিলেট সেনানিবাসের মেজর রিয়াদ বলেন, সন্ত্রাস ও নাশকতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি রাষ্ট্রীয় সম্পদ, সরকারি- বেসরকারি প্রতিষ্টান, অগ্নিসংযোগ সহ যেকোনো ধর্মীয় উপাসনালয়সহ সহিংসতা রুখতে সবাইকে সজাগ থাকার আহবান জানিয়ে বলেন

মানুষের সেবা দেওয়ার স্বার্থে উপজেলা ও পুলিশ প্রশাসনকে সচল করতে হবে। অফিস-আদালত চালু করা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে সবাইকে একসাথে কাজ করতে হবে।

তিনি সাংবাদিকদের হলুদ সাংবাদিকতা পরিহার করে বিভ্রান্তি মূলক প্রচার-প্রচারণা না করে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করার আহবান জানান। এ ছাড়া যেকোনো জরুরি পরিস্থিতিতে সেনাবাহিনীর 01763 901698 হটলাইন নম্বরে তথ্য প্রদানের জন্য সকলকে অনুরোধ করেন।

ইউএনও মো. মহিউদ্দিন বলেন, ৫ আগস্টের ঘটনায় উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের স্থাপনায় ভাঙচুর করে সকল ডকুমেন্ট বিনষ্ট করে দেওয়া হয়েছে। তাই জনগণকে সেবা নিতে ধৈর্য ধারণ করতে হবে, সময় দিতে হবে। তিনি দ্রুত সময়ের মধ্যে কুলাউড়ায় স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে সকলের সহযোগিতা কামনা করেন।

এ ছাড়া বক্তব্য রাখেন কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান মনির, উপজেলা বিএনপির একাংশের সভাপতি,পৌর কাউন্সিলর জয়নাল আবেদীন বাচ্চু, উপজেলা বিএনপির একাংশের সাধারণ সম্পাদক শামীম আহমদ চৌধুরী, উপজেলা জামায়াতের আমির মো. হামিদ খাঁন, ব্যবসায়ী সমিতির সহসভাপতি হাজী রফিক মিয়া ফাতু, সাধারণ সম্পাদক আতিকুর রহমান আখই, যুগান্তর প্রতিনিধি আজিজুল ইসলাম, বিএনপি নেতা সাবেক চেয়ারম্যান রফিক উদ্দিন আহমদ, আবু সুফিয়ান, বদরুল হোসেন খাঁন, যুবদলের যুগ্ম আহবায়ক আব্দুল মুহিত বাবলু, ছাত্রশিবির নেতা মো. আলাউদ্দিন প্রমুখ।

সভায় সেনাবাহিনীর ক্যাপ্টেন আদনান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহ জহুরুল হোসেন, কুলাউড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুশীল সেনগুপ্ত, বর্তমান সাধারণ সম্পাদক খালেদ পারভেজ বখশ ও ব্যবসায়ী সমিতির সভাপতি, উপজেলা বিএনপির একাংশের সাধারন সম্পাদক বদরুজ্জামান সজলসহ বিএনপি-জামায়াতের নেতৃবৃন্দ ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
সভায় বিএনপি-জামায়াতের নেতৃবৃন্দরা কুলাউড়ার শান্তি ও সম্প্রীতি রক্ষায় সেনাবাহিনী, উপজেলা ও পুলিশ প্রশাসনকে সার্বিকভাবে সহযোগিতার আশ্বাস দেন।