দেশে সাড়ে ১৭ বছর জাতির ঘাড়ে পাথরের বোঝা চাপিয়ে রাখা হয়েছিলো -কুলাউড়ায় জামায়াতের আমির ডাঃ শফিকুর রহমান

প্রকাশিত: ৯:৪৭ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০২৪ | আপডেট: ৯:৪৭:অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০২৪

স্টাফরিপোর্টার:

 

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান বলেছেন,
আমরা প্রতিহিংসার রাজনীতি করবো না। কেউ কোনো অন্যায় করলে আমরা আইনের হাতে তুলে দিবো। আইন তার বিচার করবে।
জামায়াতে ইসলামী কারও প্রতিশোধ নিবে না। কারও সম্পদ বিনষ্ট করবে না। এক জুলুম তন্ত্রের পর আরেক জুলুম তন্ত্র এই বাংলাদেশে দেখতে চাই না। আমাদের রাজনীতি সম্প্রতি আন্দোলনে শহীদ পরিবারের জন্য দোয়া করা। তাদের পাশে থাকা। তাদের শান্তনা দেওয়া আহতদের চিকিৎসা দেওয়া। বন্যাকবলিত মানুষের দ্বারে দ্বারে গিয়ে তাদের সাহায্য এবং দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতিকে স্বাভাবিক করা।

দেশে অল্প কয়েকদিনের মধ্যে একটি বিশাল পরিবর্তন এসেছে। সাড়ে ১৭ বছর জাতির ঘাড়ে পাথরের বোঝা চাপিয়ে রাখা হয়েছিলো। প্রথম ২ বছর আওয়ামী লীগের আন্দোলনের ফসল মঈন উদ্দিন-ফখরুদ্দিনের শাসন। আর পরবর্তীতে সাড়ে ১৫ বছর আওয়ামী লীগের দুঃশাসন। তাদের শাসন আমলে প্রথম আঘাত আসে দেশ প্রেমিক সেনাবাহিনীর উপর। সেই বিডিআরের সদর দপ্তরে পিলখানায় নারকীয় হত্যাকাণ্ড। এরপরে আঘাতটা এসেছে বাংলাদেশ জামায়াতে ইসলামীর উপর। সেনাবাহিনীর অফিসারদের মতো একই কায়দায় জামায়াতে ইসলামীর শীর্ষ নেতৃবৃন্দকে বিচারের নামে প্রহসন করে তারা হত্যা করেছে। হত্যা করে আদর্শকে নির্মূল করা যায় না।তিনি আরোও বলেন
আল্লাহ তায়ালা আসমানের দরজা যেমন খুলে দিয়েছিলেন বৃষ্টির জন্য, ঠিক ভারত আমাদেরকে একইসঙ্গে সব পানি ছেড়ে দিয়েছিলো ভাসিয়ে দেয়ার জন্যে। ভারত আমাদের প্রতিবেশী রাষ্ট্র। আমরা ৫৩ বছর থেকে শুনে আসছি তারা আমাদের ঘনিষ্ঠতম বন্ধু। কিন্তু এবার তারা পানিটা ছাড়লো, আমাদের একটু বললো না যে আমরা বাধ্য হয়ে পানি ছাড়ছি, আপনারা একটু সতর্কতা অবলম্বন করবেন। এটা হলো প্রতিবেশীর শিষ্টাচার। এবং এটা জেনেভা কনভেনশনেরও একটি অংশ। প্রতিবেশীদের নিয়ে আমাদের চলতে হবে। প্রতিবেশী বদলানো যায় না। ভারতকে এবারকার মতো বলে দেব, তারা ভবিষ্যতে আর যেনো এরকম না করেন।
জেলার কুলাউড়ায় বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের মাঝে শনিবার ২৪ আগষ্ট দুপুরে ত্রাণ বিতরণ পূর্বে বক্তব্যে এসব কথা বলেন তিনি।

 

 

কুলাউড়া উপজেলা টিলাগাও বাজারে বন্যায় আক্রান্তদের মধ্যে এান বিতরণ ও এক সমাবেশে কুলাউড়া উপজেলা জামায়াতের আমীর আব্দুল হামিদের সভাপতিত্বে ও সেক্রেটারি প্রভাষক আব্দুল মুনতাজিমের পরিচালনায় আরোও বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল এ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, সাবেক এমপি নবাব আলী আব্বাস,সিলেট জেলা (পশ্চিম) জামায়াতের আমীর অধ্যাপক আব্দুল হান্নান, সিলেট মহানগরীর আমীর মো: ফখরুল ইসলাম, মৌলভীবাজার জেলা জামায়াতের আমীর ইঞ্জিনিয়ার মো: শাহেদ আলী, সেক্রেটারী প্রিন্সিপাল মো: ইয়ামীর আলীসহ জেলা ও উপজেলা জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্র শিবিরের নেতৃবৃন্দ।