শ্রেণি কক্ষে ঢুকে স্কুল শিক্ষিকা কে লাঞ্ছিত

প্রকাশিত: ১২:০৬ পূর্বাহ্ণ, আগস্ট ৩০, ২০২৪ | আপডেট: ১২:০৬:পূর্বাহ্ণ, আগস্ট ৩০, ২০২৪

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি –

 

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় এক নারী শিক্ষককে লাঞ্ছিত করেছে এক বখাটে। পরে এলাকাবাসীর উপস্থিতিতে ক্ষমা চেয়ে বিষয়টি নিস্পত্তি করা হয়। ভয়ে স্কুল শিক্ষিকা এ বিষয়ে কোন অভিযোগ করেননি। ঘটনাটি ঘটেছে আজ বৃহস্পতিবার সকালে উপজেলার আটঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।
জানা গেছে, বিদ্যালয়ের সহকারী শিক্ষক ভাষা রায় বৃহস্পতিবার সকালে প্রথম শ্রেণির কক্ষে পাঠদান করছিলেন এসময় বিদ্যালয়ে ঢুকে আটঘর গ্রামের লায়েক খান শ্রেণি কক্ষে ঢুকে তার ছেলে কে বের করে দেওয়ার অভিযোগ এনে শিক্ষিকার ওপর চড়াও হন।এক পর্যায়ে শিক্ষিাকে শারিরীকভাবে লাঞ্ছিত করে। শিক্ষিকার চিৎকার শুনে বিদ্যালয়ের অন্য শিক্ষকরা ছুটে এসে তাকে রক্ষা করেন। খবর পেয়ে উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা রাপ্রুু চাই মারমা সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও আশপাশ বিদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত হয়ে এ বিষয়ে একটি বৈঠক করেন। পরে ওই বৈঠকে উপস্থিত হয়ে লায়েক খান ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে ক্ষমা চান।
বিদ্যালয়ের সহকারী শিক্ষক ভাষা রায় বলেন, আমি মানসিকভাবে বিপর্যস্ত এখন কথা বলতে পারছি না।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনিল দেবনাথ বিদ্যালয়ের একজন অভিভাবকের সঙ্গে সহকারী শিক্ষকের অনভিপ্রেত ঘটনা ঘটেছে। বিষয়টি সকলের উপস্থিতিতে ক্ষমা প্রার্থনার মাধ্যমে নিস্পত্তি হয়।
সভায় উপস্থিত এক শিক্ষক নেতা নাম প্রকাশ না করার অনুরোধে জানান, নারী শিক্ষকের গায়ে হাত তুলে তাঁর ওপর হামলার ঘটনাটি দুঃখজনক আমরা মর্মাহত। ক্ষমা চেয়ে এ ঘটনা নিস্পত্তিযোগ্য নয়।
উপজেলা শিক্ষা কর্মকর্তা মাহবুবুল আলম বলেন, ঘটনার খবর পেয়ে সহকারী শিক্ষা কর্মকর্তা কে ঘটনাস্থলে পাঠিয়েছি। তাঁর তদন্ত প্রতিবেদনের আলোকে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।