কুলাউড়ার শরীফপুর সীমান্তে বিএসএফের গুলিতে নিহত কিশোরীর লাশ হস্তান্তর

প্রকাশিত: ১০:৫২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২৪ | আপডেট: ১০:৫২:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২৪

মৌলভীবাজারের কুলাউড়ায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে মারা যাওয়া স্বর্ণা দাসের (১৬) লাশ হস্তান্তর করা হয়েছে। আজ মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চাতলাপুর চেকপোস্ট দিয়ে বিএসএফ লাশটি হস্তান্তর করে।

এর আগে, গত রোববার রাতে উপজেলার শরীফপুর ইউনিয়নের লালারচক সীমান্ত এলাকায় ঘটনাটি ঘটলেও একদিন পর গতকাল সোমবার রাতে বিষয়টি জানাজানি হয়।

নিহত স্বর্ণা জেলার জুড়ী উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নের কালনীগড় গ্রামের পরেন্দ্র দাসের মেয়ে। স্বর্ণা অষ্টম শ্রেণির শিক্ষার্থী ছিল।

স্বর্ণার বাবা পরেন্দ্র দাস জানান, ভারতের ত্রিপুরায় তার বড় ছেলে থাকেন। তাকে দেখতে স্বর্ণা ও তার মা রোববার রাতে স্থানীয় দুই দালালের সহযোগিতায় লালারচক সীমান্ত দিয়ে চোরাইপথে ভারতে যাওয়ার চেষ্টা করেন। রাত ৯টার দিকে ভারতের কাঁটাতারের বেড়ার কাছে পৌঁছালে বিএসএফ তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালালে স্বর্ণা ঘটনাস্থলে মারা গেলেও ভাগ্যক্রমে স্বর্ণার মা বেঁচে যান।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষন রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহত স্বর্ণার লাশ আজ সন্ধ্যায় শরীফপুর ইউনিয়নের লালারচক সীমান্ত দিয়ে হস্তান্তর করেছে বিএসএফ।
পরে স্বর্ণার পরিবারের সদস্যদের কাছে লাশ হস্তান্তর করা হয়।