জগন্নাথপুরে মামুনুল হক- দেশ প্রেম ধারণ করে নতুন বাংলাদেশ বিনির্মাণের আহবান

প্রকাশিত: ১১:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২৪ | আপডেট: ১১:৪২:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২৪

 

জগন্নাথপুর প্রতিনিধি::

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মুহাম্মদ মামুনুল হক বলেছেন, আমরা বাংলাদেশের মানুষ বিভিন্ন রাজনৈতিক দলের মতাদর্শের থাকতে পারি। বিভিন্ন ধর্মালম্বি থাকতে পারি। কিন্তু দেশের স্বার্থে বাংলাদেশের মানুষ এক ও অভিন্ন।সকল রাজনৈতিক দলকে আমরা আহবান জানাই দলমতের উর্ধ্বে উঠে দেশ প্রেম ধারণ করে নতুন বাংলাদেশ বিনির্মান করতে হবে।
তিনি বলেন, ১৬ র্দীঘ শেখ বছর ধরে শেখ হাসিনা রাষ্টদখল দেশের আলীম-উলামা,ছাত্র-জনতা ও বিরোধীদের নেতাকর্মীদের নেতাকর্মীর ওপর নির্মম অত্যাচার, খুন গুম চালিয়ে আসছিল। রাষ্ট্র ক্ষমতা ধরে রাখতে ছাত্র-জনতার ওপর গণহত্যা, বিডিআর বিদ্রোহীর নামে ৫৭ জন সেনাকে হত্যা ও শাপতা চত্ত্বরে আলীম উলামাদের গণহত্যা চালিয়েছিল।
ফ্যাসিবাদি শেখ হাসিনার পতন শুধু বাংলাদেশের ইতিহাসে নয়, বিশ্বের সকল অতাচারি, জালিম ও ফ্যাসিষ্টদের জন্য দৃষ্ঠান্ত হয়ে থাকবে।

আজ বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুরে পৌর পয়েন্টে বাংলাদের খেলাফত মজলিস উপজেলা শাখার আয়োজনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ, আহত এবং বন্যা দুর্গতদের জন্য দোয়া ও পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দলটির মহাসচিব মামুনুল হক আরও বলেন, ভারত আমাদের প্রতিবেশী দেশ হিসেবে বন্ধুত্বের মতো দেখতে চাই। যদি বন্ধু দেশ হিসেবে বন্ধুত্বের মতো আচরন করতে পার; তাহলে আমরা স্বাগতম জানাই। আর যদি আমার দেশের কোন অভ্যন্তরীণ বিষয়ে নাক গলাতে আস; সেই নাক কেটে পেলব।

ভারতের উদ্দেশ্যে বলেছেন, তোমরা এতো দিন এদেশের মানুষের অধিকার নিয়ে ছিনিমিনি খেলেছ। ভারত শুধু তাদের স্বার্থের কথা ভেবেছে। আওয়ামী লীগের স্বার্থের কথা ভেবেছে। এদেশের মানুষের কথা ভাবেনি। তাই এদেশের মানুষ তাদের শিক্ষা দিয়েছে। শেখ হাসিনা এখন ভারতে বসে এদেশের স্বাধীনতা ও গণহত্যার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। বাংলাদেশ আর কোন দিন ভারতের সেই দাসত্বে পরিনত হবে না। ভারতের কোন দালাল সরকার বাংলাদেশের ক্ষমতায় আর বসতে পারবে না।

মামুনুল হক বর্তমান অন্তবর্তীকালীন সরকারের উদ্দেশ্যে বলেন, ৭২ এর সংবিধান এটি এদেশের সাধারণ মানুষের সংবিধান নয়। এটি ছিল ভারতের পক্ষ থেকে চাপিয়ে দেওয়া গোলামির সংবিধান। স্বাধীন দেশে আর গোলামির সংবিধান চলবে না। এদেশের মানুষ এখন সংস্কার চায়। দেশের অধিকাংশ মানুষের ইচ্ছা এবং অভিপ্রায়ের ভিত্তিতে সংবিধান চাই।
তিনি সব বৈষম্য দূর করে সকল রাজনৈতিক দলকে রাজনৈতিক ভেদাভেদের উর্ধ্বে গিয়ে দেশপ্রেমকে ধারণ করে বাংলাদেশকে নতুন ভাবে বিনির্মাণের আহবান জানান।

বাংলাদের খেলাফত মজলিস উপজেলা শাখার সভাপতি মাওলানা আব্দুল মুনঈম কামালী শাহীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা সাইফুর রহমান সাজাওয়ারের পরিচালনায় এতে অতিথি হিসেবে বক্তব্য দেন, যুগ্ম মহাসচিব মাওলানা জালাল উদ্দিন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা শায়ক ফয়েজ আহমদ প্রমুখ।

পরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত, আহত ও বন্যা দুর্গতদের জন্য দোয়া করেন দলটির মহাসচিব মামুনুল হক।