কুলাউড়ায় স্বেচ্ছাশ্রমে রাস্তা মেরামত করবে বিএনপি  সংবাদ সম্মেলনে এড. আবেদ রাজা

প্রকাশিত: ৬:৪৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২৪ | আপডেট: ৬:৪৮:অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২৪

সম্প্রতি ভয়াবহ বন্যায় কুলাউড়া উপজেলার বেশ কয়েকটি ইউনিয়ন বন্যার পানিতে প্লাবিত হয়। তার মধ্যে উপজেলার টিলাগাঁও ইউনিয়নের বাড়িঘর, রাস্তাঘাট সহ সার্বিক ক্ষেত্রেই বন্যার পানিতে বেশি ক্ষতিগ্রস্ত হয়।
এ প্রসঙ্গে কুলাউড়া চৌমুহনীস্হ উপজেলা বিএনপির অফিসে ০৮ সেপ্টম্বর দুপুরে মৌলভীবাজার জেলা বিএনপি’র সহ-সভাপতি এড. আবেদ রাজা এক সংবাদ সম্মেলন করে বলেন, টিলাগাও ইউনিয়নের এই ক্ষয়ক্ষতির পরিমাণের কথা চিন্তা করে আগামী ৯ সেপ্টেম্বর (সোমবার) কুলাউড়া উপজেলার বিএনপি’র বন্যা, এাণ ও পুনর্বাসন কমিটির উদ্যোগে এবং স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে উপজেলার টিলাগাঁও ইউনিয়নের নয়াবাজার টু রবিরবাজার রাস্তার পাল্লাকান্দি প্রাথমিক স্কুল সংলগ্ন এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত প্রায় ২০০ ফুট রাস্তা মেরামত কাজে অংশ গ্রহন করার জন্য টিলাগাঁও বিএনপি সহ উপজেলা বিএনপি’র সকল ইউনিটের সকল নেতা কর্মী ও সকল স্বেচ্ছাসেবীদের প্রতি এ রাস্তা মেরামত করার কাজে অংশগ্রহণ করার জন্য তিনি অনুরোধ জানান। বন্যা, এাণ ও পুনর্বাসন কমিটির সদস্য সচিব মোঃ বদরুল ইসলাম খানের পরিচালনায় এড. আবেদ রাজা বলেন
জিয়াউর রহমানের মত কোদাল হাতে ঝুড়ি নিয়ে বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামতের উদ্যোগ নেওয়া হয়েছে।
সংবাদ সম্মেলনে বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তা স্বেচ্ছাশ্রমে মেরামতে সকলকে এগিয়ে আসতে আহবান করেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।
এসময় বিএনপি নেতা আবেদ রাজা আরোও জানান , শহীদ জিয়ার স্মৃতি অনুসরণ করে দেশনায়ক তারেক রহমানের নির্দেশে এ উদ্যোগ নেওয়া হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত টিলাগাঁও ইউনিয়নের নয়াবাজার ও পাল্লাকান্দি প্রাথমিক বিদ্যালয় এলাকায় ক্ষতিগ্রস্ত হ‌ওয়া রাস্তা মেরামত করা হবে।
তিনি বলেন, অন্তর্বর্তীকালীন সরকারকে নিয়ে নানা ষড়যন্ত্র করা হচ্ছে। পালিয়ে যাওয়া আসামিরা দেশের বাইরে গিয়ে দেশকে অস্থিতিশীল করার চেষ্টায় রয়েছে বলেও জানান তিনি।

বিএনপি নেতারা আরও জানান বন্যায় ক্ষতিগ্রস্ত হ‌ওয়া পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে। এছাড়াও বাড়ি নির্মাণ, গবাদি পশু ও বীজ দিয়ে ক্ষতিগ্রস্তদের সহায়তা করা হবে।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পৌর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোঃ শামীম আহমদ, প্রচার সম্পাদক শেখ শহীদৌল্লা,টিলাগাঁও ইউনিয়ন বিএনপির সভাপতি ডাক্তার কেরামত আলী সহ বিএনপির ও তার অঙ্গ সংঘঠনের নেতৃবৃন্দ।
পরিশেষে তিনি কোটাবৈষম্য ছাত্র আন্দোলনের নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং আগামি ৯ সেপ্টেম্বর সবাইকে রাস্তা মেরামতের স্বেচ্ছাশ্রম কাজ অংশগ্রহণ করার জন্য পুনরায় অনুরোধ জানান।