কুলাউড়া’র বরমচালে চিরকুট লিখে কলেজছাত্রীর আত্মহত্যা

প্রকাশিত: ১২:২৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২৪ | আপডেট: ১২:২৪:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২৪

এ,আর,কে শিপুঃ

 

কুলাউড়া’য় চিরকুট লিখে আমেনা বেগম (২৩) নামের এক কলেজছাত্রী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন। রবিবার (১৫ সেপ্টেম্বর) উপজেলার বরমচাল ইউনিয়নে তার বাড়ি থেকে লাশ উদ্ধার করে সদর হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

আমেনা বেগম উপজেলার বরমচাল ইউনিয়নের দক্ষিণ রাউৎগাঁও মাধবপুর গ্রামের বাসিন্দা শহীদুল ইসলাম জুনেদ ও নিলুফা বেগমের মেয়ে। তিনি কুলাউড়া সরকারি কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

তবে কি কারণে সে আত্মহত্যা করেছেন তা জানতে পারেনি পুলিশ।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, রবিবার সকাল সাড়ে ১০টার দিকে আমেনার পরিবারের সদস্যরা ঘরের একটি কক্ষে বিছানার ওপর গলায় উড়না পেঁচিয়ে ফাঁস লাগানো অবস্থায় তাকে দেখতে পান। মৃতদেহের হাত ও পায়ে কাটা ও বিছনায় রক্তের দাগ ছিল। আমেনার ঘর থেকে একটি চিরকুট উদ্ধার করেছে পুলিশ।

চিরকুটে লেখা, ‘আমার মৃত্যুর জন্য মা-বাবা দায়ী নয়। মৃত্যুর পর যেন কোনো পুরুষ ডাক্তার ময়নাতদন্ত না করে।’

কুলাউড়া থানার উপ-পরিদর্শক আব্দুর রহিম জীবান জানান, ‘কী কারণে তিনি আত্মহত্যার পথ বেছে নিয়েছেন সেই ব্যাপারে পরিবারের সদস্যরা কিছু জানাননি। সুরতহাল করার সময় দেখা যায়, মৃতদেহের শরীরের হাত ও পায়ে কাটা দাগ রয়েছে, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষণ রায় বলেন, পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। হত্যা নাকি আত্মহত্যা ময়নাতদন্ত প্রতিবেদন ছাড়া বলা যাচ্ছে না। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।