কুলাউড়ায় হিউম্যানিটি রক্তদান সংস্থার বিনামূল্যে ব্লাডগ্রুপ নির্ণয় ও কমিটির অভিষেক অনুষ্ঠান

প্রকাশিত: ১:০৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২৪ | আপডেট: ১:০৬:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২৪

 

মৌলভীবাজারের কুলাউড়ায় রক্তে মোদের জীবন গড়া, রক্তে গড়া প্রাণ, রক্ত দিয়ে বাঁচাবো মোরা শত শত প্রাণ,
এই প্রতিপাদ্য নিয়ে হিউম্যানিটি রক্তদান সংস্থার শুভ সূচনা হয়েছে। এ উপলক্ষে ১৬ সেপ্টম্বর সোমবার দিনব্যাপী কুলাউড়া ডাকবাংলো প্রাঙ্গণে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

হিউম্যানিটি রক্তদান সংস্থার উপদেষ্টা সাবেক ব্যাংক কর্মকর্তা মোঃ আতাউর রহমানের সভাপতিত্বে ও সংস্থার অন্যতম সদস্য রবিউস সানি মামুনের সঞ্চালনায় অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার মো: মহিউদ্দিন এবং আমন্ত্রিত অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) শাহা মো: জহরুল হোসেন।

 

 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, কুলাউড়া সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল হান্নান, সিলেট ওসমানী হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. সাঈদ এনাম, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, ডা. অরুণাভ দে, কুলাউড়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ, জুড়ী কলেজের প্রভাষক স্বপন কুমার, কুলাউড়া হাসপাতালের ল্যাব ইনচার্জ মোঃ সাইদুর রহমান, শিক্ষক আব্দুস সালাম, হিউম্যানেটি রক্তদান সংস্হার উপদেষ্টা ব্যবসায়ী আমিনুল ইসলাম, ব্যবসায়ী শাহেদ আলী, আব্দুল মজিদ, ব্যবসায়ী ফরহাদ আহমদ, সাংবাদিক আবদুল আহাদ, বৈষমী বিরোধী ছাএনেতা নাহিউল ইসলাম নাহি প্রমুখ।

 

 

আলোচনা অনুষ্ঠান শেষে আগত শতাধিক লোকজনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয় এবং নবগঠিত ৩১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির শুভ সূচনা করা হয়েছে।

 

 

কমিটির সভাপতি- পিংকু মোহন দাস, সহ-সভাপতি- সুরেন সিং, নান্টু কুমার দাস, মোস্তফা করিম কাসেম। সাধারণ সম্পাদক- শফিকুল ইসলাম টিপু, সহ-সাধারণ সম্পাদক- আব্দুল্লাহ আল মাসুম ও মামুনুর রহমান।

 

 

সাংগঠনিক সম্পাদক- সাদিক হাসান পাপ্পু, সহ-সাংগঠনিক সম্পাদক- ইসমাইল হোসেন নয়ন, কোষাধক্ষ- মোঃ সাদেক আলী, দপ্তর সম্পাদক সজল ফকির, প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈকত দাস, সহ-প্রচার সম্পাদক শাহরিয়ার আহমেদ, মাহাদী অমি ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সিরাজুল গাজী ও নুর আলম অপু, সমাজ কল্যাণ সম্পাদক জামাল আহমদ, ক্যাম্পেইন বিষয়ক সম্পাদক চন্দন ঘোষ, ছাত্র বিষয়ক সম্পাদক আকিবুল ইসলাম দুর্জয়।

 

উল্লেখ্য,জরুরী রক্তের প্রয়োজন হলে হিউম্যানেটি রক্ত সংস্হার এই নম্বর গুলোতে মোবাইল করে যোগাযোগ করার জন্য ০১৭৪৮৯৫৪১৪১/০১৭১৭০১৯৯০৪.