বরমচাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এর উপর ১২ সদস্যের অভিযোগ প্রত্যাহার।

প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২৪ | আপডেট: ৭:০৭:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২৪

এ,আর,কে শিপুঃ
গত ১২/০৯/২০২৪ ইং তারিখে
১নং বরমচাল ইউনিয়নের নির্বাচিত ১২ সদস্যবৃন্দের অভিযোগ ছিলো। বর্তমান চেয়ারম্যান জনাব খোরশেদ আহমদ খান (সুইট) দায়িত্ব গ্রহনের পর থেকে উপজেলা আওয়ামীলীগের সদস্য হিসেবে শুরু হয় ক্ষমতার অপব্যবহার। ২০২১-২২ এবং ২০২২-২৩ সালের বরমচাল ইউনিয়নের ৯টি ওয়ার্ডের কর আদায় করে তিনি প্রায় ১২ লক্ষ টাকা একক ভাবে আত্মসাত করেন। ইউনিয়ন পরিষদের ভি.জি.টি চালের সরকারকৃত কেরিংয়ের মোট- ৮৩,৮০৬/- (তিরাশি হাজার আটশত ছয়) টাকা আত্মসাত করেন। তিনি তার এইসব অনিয়ম দুর্নীতির বিষয়গুসলো নিয়ে পরিষদের মাসিক বৈঠকে স্ব স্ব ওয়ার্ডের সদস্যরা প্রতিবাদ করলে তিনি ক্ষমতার দাপট দেখিয়ে এড়িয়ে যেতেন। এছাড়াও এই দুর্নীতিবাজ চেয়াম্যান সরকার থেকে পাওয়া হত দরিদ্রদের জন্য গভীর নলকূপ বরাদ্দে অনিয়ম ও অতিরিক্ত অর্থ আদায় করলে তাকে বার বার বিষয়গুলো উত্বাপন ও প্রতিবাদ করার পরও তিনি উল্টো স্থানীয় ইউ.পি সদস্যদের হুমকি প্রদান করতেন।

আজ ২২/০৯/২০২৪ ইং অভিযোগ প্রত্যাহার নিম্নে দেওয়া হল।
যথাবিহীত সম্মান পূর্বক সবিনয় নিবেদন এই যে, আমরা নিম্নস্বাক্ষরকারীগন ১নং বরমচাল ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্য/সদস্যাবৃন্দ। নিজেদের মধ্যে ভুল বুঝাবুঝির কারনে গত ১২-০৯-২০২৪ ইং রোজ বৃহস্পতিবার জেলা প্রশাসক মহোদয় মৌলভীবাজার বরাবর আমরা ১নং বরমচাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোরশেদ আহমদ খান (সুইট) এর উপর ইউনিয়নের আর্থিক বিষয়াদি ও অন্যান্য অনিয়ম নিয়ে একটি অভিযোগপত্র দাখিল করি। পরবর্তীতে স্থানীয় মুরব্বীয়ান ও সুশীল সমাজের নেতৃবৃন্দের সুপরামর্শে ইউনিয়ন চেয়ারম্যান ও সদস্য/সদস্যাবৃন্দের মধ্যে ভুল বুঝাবুঝির অবসান হয়। আমরা ১নং বরমচাল ইউনিয়নের চেয়ারম্যান ও সকল সদস্য/সদস্যাবৃন্দ ইউনিয়নের সার্বিক উন্নয়ন ও আইন শৃংখলা রক্ষায় ঐক্যবন্ধ। এমতাবস্থায় আমরা ১নং বরমচাল ইউনিয়নের সদস্য/সদস্যাবৃন্দ চেয়ারম্যান খোরশেদ আহমদ খান সুইট এর উপর অনাস্তা প্রস্তাব প্রত্যাহার করে নিলাম।

অতএব, মহোদয়ের নিকট বিনীত অনুরোধ এই যে, আমাদের আনীত অনাস্তা প্রস্তাব পত্র প্রত্যাহার করতে যেন আপনার মর্জি হয়।

বিনীত,
১নং বরমচাল ইউনিয়ন পরিষদের স্ব-স্ব ওয়ার্ডের সদস্য/সদস্যাবৃন্দ।

এই বিষয়ে ১নং বরমচাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব খোরশেদ আহমদ খান সুইট বলেন সম্মানিত ইউ/পি সদস্যবৃন্দ তাদের ভুল বুঝতে পেরেছেন এবং অভিযোগ প্রত্যাহার করেছেন। আমার কারো উপর কোন অভিযোগ নেই আমি চাই সুন্দর ভাবে সবাইকে নিয়ে কাজ করে এলাকার মানুষের সেবা দিতে পারি।
আরো বলেন বরমচাল ইউনিয়নবাসী ও প্রবাসী বরমচালবাসী এ বিষয়ে আপনারা আর মনে কষ্ট নিবেন না আল্লাহর ওয়াস্তে আমি ছেড়ে দিয়েছি আপনারাও মন থেকে সরিয়ে নিবেন। আল্লাহ সবাইকে বুঝার তৌফিক দান করুক।