সুনামগঞ্জে পৃথক বজ্রপাতে চারজনের মৃত্যু

প্রকাশিত: ৭:৩৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২৪ | আপডেট: ৭:৩৩:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২৪

 

সুনামগঞ্জ ব্যুরো প্রধান :
সুনামগঞ্জে মাছ ধরতে গিয়ে পৃথক বজ্রপাতে জালাল উদ্দিন (৩৫), জসিম উদ্দিন(২৬) শহীদ মিয়া৩৫) ও সুন্দর আলী(৪৭) নামের চার জেলের মৃত্যু হয়েছে।

নিহত জালাল উদ্দিন জেলার দোয়ারাবাজার উপজেলার পান্ডারগাঁও ইউনিয়নের শ্রীপুর পলিরচর গ্রামের চান মিয়ার ছেলে, জসিম উদ্দিন একই গ্রামের নুরুল হকের ছেলে ও শহীদ মিয়া জামালগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের কালাঘোজা গ্রামের আব্দুল লতিফের ছেলে এবং সুন্দর আলী ছাতক উপজেলার মলি¬কপুর গ্রামের খুশিদর আলীর ছেলে।গতকাল রোববার (২৯ সেপ্টেম্বর) ভোরে জেলার দোয়ারাবাজার, জামালগঞ্জ ও ছাতক উপজেলায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, রোববার ভোরে জালাল উদ্দিন ও জসিম উদ্দিন গ্রামের পার্শ্ববর্তী ডেকার হাওরে মাছ ধরতে যান। এসময় হঠাৎ বজ্রপাতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। আশে-আশে পাশের জেলেরা পুলিশে খবর দিলে পুলিশ তাদের মরদেহ উদ্ধার করে।

এদিকে, গতরাত ১২ টার দিকে জেলার জামালগঞ্জ উপজেলার কালাঘোষা গ্রামের শহীদ মিয়া গ্রামের পার্শ্ববর্তী নয়া হাওরে মাছ ধরতে যান। ভোর পর্যন্ত শহীদ বাড়ি ফিরে না আসায় স্বজনরা হাওরে বজ্রপাতে মৃত অবস্থায় পড়ে রয়েছেন দেখে জামালগঞ্জ থানায় খবর দিলে পুলিশ শহীদের মরদেহ উদ্ধার করে।
একই সময়ে ছাতক উপজেলার মলি¬কপুর গ্রামের সুন্দর আলী ভোরে গ্রামের পার্শ্ববর্তী হাওরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে মারা যান।

দোয়ারবাজার থানার ওসি মো. জাহিদুল হক, জামালগঞ্জ থানার ওসি কামাল উদ্দিন ও ছাতক থানার ওসি গোলাম কিবরিয়া হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, বজ্রপাতে নিহত চার জনের মরদেহ স্বজনদের নিকট হস্তন্তর করা হয়েছে।