এইচএসসি: সর্বোচ্চ জিপিএ-৫ সহ প্রথম কুলাউড়া সরকারি কলেজঃ লংলা কলেজ উপজেলার মধ্যে সর্বোচ্চ শিক্ষার্থী উত্তীর্ণে

প্রকাশিত: ১২:১৮ পূর্বাহ্ণ, অক্টোবর ১৬, ২০২৪ | আপডেট: ১২:১৮:পূর্বাহ্ণ, অক্টোবর ১৬, ২০২৪

 

 

মৌলভীবাজারের কুলাউড়ায় এইচএসসি পরীক্ষার ফলাফলে কুলাউড়া সরকারি কলেজ সর্বোচ্চ জিপিএ-৫ অর্জনে এবং লংলা আধুনিক ডিগ্রি কলেজ উপজেলার মধ্যে সর্বোচ্চ শিক্ষার্থী উত্তীর্ণে ১ম স্থান অর্জন করেছে।
মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মো. শফিকুল ইসলাম।
তিনি জানান, এবার উপজেলার ১৪টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অংশগ্রহণকারী ২ হাজার ৮ শত ৬৯ জনের মধ্যে ২ হাজার ৪ শত ৪ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এরমধ্যে ১০টি প্রতিষ্ঠানের ১১১ জন শিক্ষার্থী জিপিএ-৫ পাওয়ার গৌরব অর্জন করেছে। এবার পাশের হার ৮৩.৭৯ শতাংশ।

জানা গেছে, উপজেলা পর্যায়ে পরীক্ষার ফলাফলে কুলাউড়া সরকারি কলেজের ৩০ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে ১ম, লংলা আধুনিক ডিগ্রি কলেজের ২৯ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে ২য় এবং ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রি কলেজের ১৬ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে ৩য় স্থান অর্জন করেছে।

 

 

 

 

কলেজওয়ারি ফলাফলে কুলাউড়া সরকারি কলেজ থেকে ৬৭১ জনের মধ্যে ৩০ জন জিপিএ-৫ সহ ৫১৩ জন, লংলা আধুনিক ডিগ্রি কলেজ থেকে ৬২৪ জনের মধ্যে ২৯ জন জিপিএ-৫ সহ ৫৫০ জন, ইয়াকুব তাজুল মহিলা ডিগ্রি কলেজ থেকে ৪৩৪ জনের মধ্যে ১৬ জন জিপিএ-৫ সহ ৩৫১ জন, এম এ গণী আদর্শ কলেজ থেকে ১৪৯ জনের মধ্যে ১২ জন জিপিএ-৫ সহ ১৩৬ জন, মহতোছিন আলী উচ্চবিদ্যালয় ও কলেজ থেকে ৮০ জনের মধ্যে ১২ জন জিপিএ-৫ সহ ৭৯ জন, ভাটেরা কলেজ থেকে ১৭৩ জনের মধ্যে ৬ জন জিপিএ-৫ সহ ১৫৯ জন, মনু মডেল কলেজ থেকে ৯৮ জনের মধ্যে ৩ জন জিপিএ-৫ সহ ৯০ জন, ভূকশিমইল স্কুল অ্যান্ড কলেজ থেকে ১২৫ জনের মধ্যে ১ জন জিপিএ-৫ সহ ৯৯ জন, আলী আমজদ স্কুল অ্যান্ড কলেজ থেকে ৯৯ জনের মধ্যে ১ জন জিপিএ-৫ সহ ৯০ জন, নয়াবাজার কেসি স্কুল অ্যান্ড কলেজ থেকে ১৯২ জনের মধ্যে ১ জন জিপিএ-৫ সহ ১৬২ জন, ছকাপন স্কুল অ্যান্ড কলেজ থেকে ৬৫ জনের মধ্যে ৪৯ জন, বরমচাল স্কুল অ্যান্ড কলেজ থেকে ১১০ জনের মধ্যে ৮৬ জন, রাউৎগাঁও স্কুল অ্যান্ড কলেজ থেকে ১৯ জনের মধ্যে ১৭ জন ও গজভাগ স্কুল অ্যান্ড কলেজ থেকে ৩০ জনের মধ্যে ২৩ জন পাশ করেছে।