সাবেক এমপি মানিকের দুইদিনের রিমান্ড মঞ্জুর

প্রকাশিত: ১:২০ পূর্বাহ্ণ, অক্টোবর ২২, ২০২৪ | আপডেট: ১:২০:পূর্বাহ্ণ, অক্টোবর ২২, ২০২৪

 

সুনামগঞ্জ ব্যুরো প্রধান :
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের ওপর হামলার মামলায় সুনামগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য(এমপি) মুহিবুর রহমান মানিকের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া একই মামলার ৩২ আসামির মধ্যে এজাহারভুক্ত দুই আসামিকে একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। বাকি ৩০ আসামিকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করা হবে।

সোমবার (২১ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় সুনামগঞ্জ দ্রæত বিচার আদালতের বিচারক নির্ঝর কুমার মিত্র রিমান্ড মঞ্জুর করেন।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মাশুক আলম ও অ্যাডভোকেট আব্দুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানাযায়, ৪ আগস্ট সুনামগঞ্জ শহরের পুরাতন বাসস্টেশন এলাকায় শিক্ষার্থীরা শান্তিপূর্ণ আন্দোলনে আওয়ামী লীগ, ছাত্রলীগ এবং পুলিশ তাদের ওপর হামলা চালায়। এতে অধিকাংশ শিক্ষার্থী আহত হন। এ ঘটনায় আহত এক শিক্ষার্থীর ভাই হাফিজ আলী ২ সেপ্টেম্বর দুপুরে ৯৯ জনকে আসামি করে সুনামগঞ্জ দ্রæত বিচার আদালতে এ মামলা করেন।

এ মামলায় গত ৮ অক্টোবর ঢাকা থেকে র‌্যাবের একটি দল সাবেক সংসদ সদস্য মহিবুর রহমান মানিকে গ্রেফতার করে। গতকাল সাবেক এমপি মানিকের ১০ ও অন্য ৩২ আসামির পাঁচদিন করে রিমান্ড আবেদন করে পুলিশ।

দীর্ঘ শোনানী শেষে বিজ্ঞ বিচারক সাবেক এমপি মানিকের দুদিন ও জেলার তাহিরপুর উপজেলার সাবেক চেয়ারম্যান আফতাব উদ্দিনের একদিন এবং রিগান আহমদের একদিন রিমান্ড মঞ্জুর করেন।গ্রেফতারকৃত অন্য আসামিদের জেল গেটে জিজ্ঞাসাবাদের নির্দশ দিয়েছেন আদালত।

৯ অক্টোবর সাবেক পরিকল্পনামন্ত্রী ওই মামলায় জামিন লাভ করেন। এর আগের ২০ সেপ্টেম্বর পুলিশ তাকে জেলার শান্তিগঞ্জস্থ নিজ বাসভবন থেকে গ্রেফতার করে।